বিস্রস্ত রাত
- ইমরান আহমেদ ২৭-০৪-২০২৪

চেনা অন্ধকার ঘিরে ফেলেছে শহর
জানলার কোবাল্ট কাঁচের ওপাশে সন্ধ্যার কুয়াশা, যেন ধূসর নীল
আমার ঘরে রাত্রে নামে মৌনতার ঝড়
উড়িয়ে দেয় কবিতার বৃথা অন্তমিল।
বড্ড দেরি হয়ে গেছে
সন্ধ্যা প্রদীপ হয়নি এখনো জ্বালা
স্বপ্নের কৃষ্ণচূড়ারা তবে
মেলেছে গতানুগতিক ডালপালা।
লেগে আছে জানলার পর্দার জমিনে
শ্যাওলা রঙা পর্দার ছন্দ তার জানা
স্বপ্ন গুলো কখনো চিবুক ছোঁয়না
উড়ে আসা গাঙচিলের মতোই
ক্লান্ত তার ডানা।
পেরিয়ে গেছে তিনটি প্রহর
ক্ষুধার্ত কাকেরা জেগে থাকা ঘুম ভাঙাবে,
সকালের নীল রোদ বিষণ্ণতা খুবলে খাবে,
সমস্ত আয়োজন কিঞ্চিত বাকি
আমি অন্ধকারের কোলে নীরবতা খুঁজতে গিয়ে-
হয়েছি সবুজ জোনাকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।